শুরু হল ‘চার্লি চ্যাপলিন চলচ্চিত্র উৎসব

প্রথম প্রকাশঃ এপ্রিল ১৬, ২০১৬ সময়ঃ ১১:৪৯ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১১:৫১ পূর্বাহ্ণ

Charles-Chaplin-379

চার্লি চ্যাপলিন। যারা কৌতুক পছন্দ করেন অথবা কমেডিকে যারা ভালবাসেন তাদের কাছে খুবই পরিচিত একটি নাম। শিশু থেকে শুরু করে বয়স্ক বৃদ্ধ এবং সকল বয়সের মানুষকে নিমিষেই হাসিতে আটখানা করতে পারে এই নামের মানুষটি। পুরো বিশ্বের সবার প্রিয় চার্লি চ্যাপলিন। যিনি শুধুমাত্র নির্বাক চলচ্চিত্র দিয়ে পৃথিবীকে হাসাতে পেরেছিলেন। একের পর এক সুপার স্যাটায়ার কমেডি ফিল্ম উপহার দিয়ে তিনি হয়েছিলেন হাসির আতংক।

প্রতিবারের ন্যায় এবারো এই বিশ্বসেরা কৌতুক অভিনেতার জন্মদিন উপলক্ষে বিশেষভাবে  বাংলাদেশ শিল্পকলা একাডেমির নাট্যকলা ও চলচ্চিত্র বিভাগের নিয়মিত চলচ্চিত্র প্রদর্শনির ধারাবাহিকতায় একাডেমির জাতীয় নাট্যশালার ইন্টারন্যাশনাল ডিজিটাল কালচারাল র্আকাইভে ১৬ থেকে ২২ এপ্রিল আয়োজন করা হয়েছে ‘চার্লি চ্যাপলিন চলচ্চিত্র উৎসব’।


TM603020

ধারাবাহিকভাবে ১৬ এপ্রিল ‘চ্যাপলিন ইউ টার্ন’, ১৭ এপ্রিল ‘মর্ডান টাইমস’, ১৮ এপ্রিল  ‘ইন দ্যা গোল্ড রাশ’, ১৯ এপ্রিল ‘চারলট এটলি ম্যানি কুইন’,‘লাফিং গ্যাস’, ‘ফেইস  অন দ্যা বাররুম ফ্লোর রিঅ্যাকশন’, ‘দ্যা ম্যাস কুয়ারাদার’, ‘গুড ফর নাথিং’,  ‘দ্যা রাউন্ডারস’, ২০ এপ্রিল ‘দ্যা ফায়ার ম্যান’, ‘দ্যা এ্যাডভেনচারার’, ‘এ ডগস লাইফ’, ২১ এপ্রিল ‘এ উইম্যান’, ‘দ্যা ব্যাংক’, ‘দ্যা রিংক’, ২২ এপ্রিল ‘দ্যা পনশপ’, ‘বাই দ্যা সি’ এবং ‘দ্যা ইমিগ্রান্ট’ প্রদর্শিত হবে। প্রদর্শনী শুরু হবে প্রতিদিন সন্ধ্যা ৬টা ৩০ মিনিট থেকে। এটি ছোট বড় সবার জন্য উন্মুক্ত।

 

প্রতিক্ষণ/এডি/আরএম

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G